ওয়েব সিরিজ বিজয়া CueBurst

যাদবপুরের ছাত্রমৃত্যুর স্মৃতি নিয়ে তৈরি স্বস্তিকার ‘বিজয়া’

সদ্যই মুক্তি পেয়েছে হইচই প্ল্যাটফর্মের নতুন ওয়েব সিরিজ বিজয়া। এই ছবিতে মুখ্য ভূমিকায় দেখা যাচ্ছে স্বস্তিকা মুখোপাধ্যায়কে। ছাত্র মৃত্যুর ঘটনা, র‍্যাগিং এবং এক মায়ের লড়াইয়ের গল্প উঠে এসেছে এখানে। কেমন হল সিরিজ?

বিজয়া রিভিউ

গল্প আবর্তিত হয়েছে নীলাঞ্জন বসু এবং তার মা বিজয়া বসুকে কেন্দ্র করে। নৈহাটির ছাপোষা মধ্যবিত্ত পরিবারের ছেলে নীলাঞ্জন। সে চায় না কলকাতায় গিয়ে পড়াশোনা করতে। কিন্তু মায়ের স্বপ্ন, জেদের কাছে বাধ্য হয় সে। কিন্তু কলেজে যাওয়ার মাত্র কয়েকদিনের মধ্যেই বাড়িতে তাঁর গুরুতর আহত হওয়ার এবং তিন তলা থেকে পড়ে যাওয়ার খবর আসে। সাধারণ সুইসাইডের কেস থেকে একজন মা কী করে আসল সত্যি এবং অপরাধীদের বের করে আনে এরপর, নীলাঞ্জনেরই বা কী হয় সেটাই ধরা পড়েছে এই সিরিজে।

কেমন লাগল স্বস্তিকার বিজয়া?

স্বস্তিকা মুখোপাধ্যায়কে এর আগেও বহুবার মায়ের চরিত্রে দেখা গিয়েছে। কিন্তু এবার যেন তিনি নিজেই নিজেকে ছাপিয়ে গিয়েছে। মায়ের মমতা, সারল্যের সঙ্গে দুর্দমনীয় প্রতিবাদ, প্রতিরোধ এবং কান্নায় ভেঙে পড়াকে ভীষণ নৈপুণ্যের সঙ্গে তুলে ধরেছেন তিনি। নীলাঞ্জন এবং অহনের চরিত্রে থাকা দেবদত্ত রাহা এবং জিৎ সুন্দর দুজনেই অনবদ্য। নিজেদের চরিত্রকে ভীষণ ভালো করে ফুটিয়ে তুলেছেন তাঁরা। অন্যদিকে থাকা ক্ষমতাসম্পন্ন শিক্ষার ব্যবসায়ীর চরিত্রটিকেও যথাযথ ভাবে ফুটিয়ে তুলেছেন সাহেব চট্টোপাধ্যায়।

তবে এই সিরিজের ইউএসপি কিন্তু এর স্ক্রিপ্ট। সাত পর্বের এই সিরিজের কোথাও অতি রঞ্জিত বা লম্বা করে দেখানো হয়েছে বলে মনে হয়নি। বরং ভিষন ঝরঝরে সাবলীল স্ক্রিপ্ট এবং ডায়লগ। এই বিষয়ে প্রশংসা প্রাপ্য রোহিত, সৌম্যর। এমনকি যে কটি গান আছে সেগুলোর কথা বা ব্যবহার দুই উপযুক্ত।

বলাই বাহুল্য এই সিরিজ দেখলে যে কারওই গত বছর ঘটে যাওয়া যাদবপুর কাণ্ডের কথা মনে পড়বে। একই সঙ্গে এই সিরিজের মা গানটির সঙ্গে শেষ দৃশ্য মনে রাখার মতো।

স্বস্তিকার বিজয়া সিরিজের অফিশিয়াল ট্রেইলার

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top