দেবী চৌধুরাণী মুভি, দেবী চৌধুরাণী, শ্রাবন্তী

সাত ভাষায় আসছে ‘দেবী চৌধুরাণী’ মুভি

বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস ‘দেবী চৌধুরাণী’কে নিয়ে এবার নতুন করে আসছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দেবী চৌধুরাণী’। মূল ছবিটি বাংলায় হলেও ডাবিং হবে আরও ছয়টি ভাষায়—হিন্দি, ইংরেজি, তামিল, তেলেগু, মালয়ালম ও কন্নড়। ভারত ও যুক্তরাজ্যের যৌথ প্রযোজনায়, বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের বিখ্যাত উপন্যাস ‘দেবী চৌধুরাণী’ নতুন করে আসছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের রূপে।

শ্রাবন্তী চট্টোপাধ্যায় অভিনীত দেবী চৌধুরাণী চলচ্চিত্রটি পরিচালনা করছেন শুভ্রাজিৎ মিত্র। আর প্রযোজনা করছেন অনিরুদ্ধ দাশগুপ্তঅপর্ণা দাশগুপ্ত২২ সেপ্টেম্বর মুক্তি পাওয়ার কথা থাকা এই চলচ্চিত্রে আরও অভিনয় করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, সব্যসাচী চক্রবর্তী, অর্জুন চক্রবতী, দর্শনা বণিক, বিবৃতি চট্টোপাধ্যায়, কিঞ্জল নন্দা প্রমুখ।

ব্রিটিশবিরোধী আন্দোলনের এক ঐতিহাসিক নারী চরিত্র ‘দস্যুরাণী দেবী চৌধুরাণী’কে কেন্দ্র করে আবর্তিত হবে চলচ্চিত্রের কাহিনী। ভারত ও যুক্তরাজ্য সরকারের ২০০৭ সালের ইন্দো-ইউকের সংস্কৃতি বিনিময়ের চুক্তির অংশ হিসেবে নির্মিত হচ্ছে এই চলচ্চিত্র। ‘দস্যুরাণী দেবী চৌধুরাণী’ আজও পরিচিত ভারতের প্রথম নারী স্বাধীনতা যোদ্ধা হিসেবে।

এই চলচ্চিত্রটি কেবল বাংলা ভাষাতেই নয়, হিন্দি, ইংরেজি, তামিল, তেলেগু, মালয়ালম ও কন্নড় ভাষায়ও ডাবিং করা হবে। এডিটেড মোশন পিকচার্স (কলকাতা) ও এইচসি ফিল্মস লিমিটেড (যুক্তরাজ্য) যৌথভাবে পরিবেশনা করবে এই চলচ্চিত্রটি। সংগীত পরিচালনা করছেন বিক্রম ঘোষ।

এই ঐতিহাসিক নারী চরিত্রের নতুন রূপে পর্দায় দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছে দর্শকরা।

স্টার জলসায় প্রচারিত দেবী চৌধুরাণী সিরিয়াল

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top