বাংলা নাটক CueBurst

ইউটিউবের বেশি দর্শকপ্রিয় বাংলা নাটক

গত বছরও ঈদের এক সপ্তাহ পরে ইউটিউব ট্রেন্ডিংয়ে শীর্ষে ছিল কাজল আরেফিন অমি পরিচালিত বাংলা নাটক। চলতি বছরও ব্যতিক্রম নয়। গতকাল শনিবার বিকেলে বাংলাদেশ থেকে ইউটিউব ট্রেন্ডিংয়ে নাটকের মধ্যে শীর্ষে ছিল অমির ‘শেষমেষ’। ১৩ এপ্রিল ক্লাব ১১ এন্টারটেইনমেন্টের চ্যানেলে মুক্তির পর থেকেই বিয়োগান্ত পরিণীতির কনটেন্টটি নিয়ে ইতিবাচক প্রতিক্রিয়া দেখিয়েছেন অনেক দর্শক। ট্রেন্ডিংয়ের শীর্ষ পাঁচ নাটকের মধ্যে অন্য চারটি নাটক কমেডি ও রোমান্টিক ঘরানার।

‘শেষমেষ’ নাটকের দৃশ্য। ছবি: নির্মাতার ফেসবুক থেকে

‘শেষমেষ’ নাটকের দৃশ্য। ছবি: নির্মাতার ফেসবুক থেকে

‘মা নেই ৮ বছর। নাটকটি দেখার সময় আবেগ ধরে রাখতে পারি নাই। চোখ টলমল করছিল। সকল ছেলে–মেয়ে তার বাবা–মা এর সেবা করুক। ধন্যবাদ এই নাটকের সঙ্গে জুড়ে থাকা সব মানুষদের।’ ‘শেষমেষ’ দেখার পর এভাবেই কমেন্ট বক্সে মন্তব্য করেছেন এক দর্শক। এমন মন্তব্য আরও আছে। মাকে নিয়ে সন্তানের যে আবেগ—সবার মন্তব্যে উঠে এসেছে বিষয়টি। আলোচিত নাটকটিতে অভিনয় করেছেন অমির নাটকের নিয়মিত মুখ জিয়াউল হক পলাশ ও পারসা ইভানা। এ ছাড়া আছেন মনিরা মিঠু, চাষি আলম, শিমুল শর্মা, পাভেল, সুমন পাটোয়ারী, ইশরাত জাহিন প্রমুখ। তবে বেশির ভাগই মনিরা মিঠু ও পলাশের অভিনয়ের তারিফ করেছেন।

গত কয়েক বছরে ইউটিউব ট্রেন্ডিংয়ের শীর্ষে বেশির ভাগই ছিল কমেডি ঘরানার নাটক। এবার সেখানে ব্যতিক্রম। গণমাধ্যমে দেওয়া প্রতিক্রিয়ায়, বিষয়টি নিয়ে নিজের ভালো লাগার কথা জানিয়েছেন নির্মাতা। অমি বলেন, একটু ভিন্ন ধরনের গল্প হওয়ায় প্রতিক্রিয়া কেমন হয়, তা নিয়ে তিনিও নিশ্চিত ছিলেন না। কিন্তু এত দর্শকের ভালোবাসায় তিনি আপ্লুত। গতকাল বিকেল পর্যন্ত নাটকটির ভিউ ৯৩ লাখ ২৪ হাজারের বেশি।

ইদানীং নিলয় আলমগীর অভিনীত নাটক মানেই ট্রেন্ডিং জায়গা পাওয়া। এই ঈদেও তার ব্যতিক্রম হয়নি। ট্রেন্ডিংয়ের শীর্ষে থাকা পাঁচ নাটকের মধ্যে দুটিই নিলয় অভিনীত। এর মধ্যেই দ্বিতীয় স্থানে আছে ‘শ্বশুরবাড়িতে ঈদ’।

‘শ্বশুরবাড়িতে ঈদ’ নাটকে নিলয় ও হিমি। ছবি: ফেসবুক থেকে

‘শ্বশুরবাড়িতে ঈদ’ নাটকে নিলয় ও হিমি। ছবি: ফেসবুক থেকে

নাটকের তাঁর সঙ্গে জুটি হয়েছেন জান্নাতুল সুমাইয়া হিমি। নিলয়-হিমির হিট নাটকের তালিকায় যুক্ত হলো মহিন খান পরিচালিত নাটকটিও। নাটকটিতে থাকা সামাজিক বার্তা পছন্দ করেছেন অনেক দর্শক। এনএএফ এন্টারটেইনমেন্টের চ্যানেলে মুক্তি পাওয়া এ নাটকের ভিউ ১ কোটি ৮৩ লাখ ৮৭ হাজারের বেশি।

নাটকের মধ্যে ট্রেন্ডিংয়ের তিনে আছে রোমান্টিক নাটক ‘তুই আমারই’। এটি দেখা যাচ্ছে সিএমভির ইউটিউব চ্যানেলে। তৌফিকুল ইসলাম পরিচালিত এ নাটকে জুটি হয়েছেন হালের আলোচিত দুই অভিনয়শিল্পী মুশফিক আর ফারহান ও সাদিয়া আয়মান। তাঁদের জুটির রসায়নের প্রশংসা করেছেন দর্শকেরা।

‘তুই আমারই’ নাটকে জুটি হয়েছেন হালের আলোচিত দুই অভিনয়শিল্পী মুশফিক আর ফারহান ও সাদিয়া আয়মান। ফেসবুক থেকে

‘তুই আমারই’ নাটকে জুটি হয়েছেন হালের আলোচিত দুই অভিনয়শিল্পী মুশফিক আর ফারহান ও সাদিয়া আয়মান। ফেসবুক থেকে

মন্তব্যের ঘরে কয়েকজন দর্শক লিখেছেন, তাঁরা এই জুটির আরও কাজ দেখতে চান। অনেকে আবার রোমান্টিক নাটকটি দেখে নিজের জীবনের গল্প মনে পড়ে গেছে। এ নাটকটির ভিউ ৭৩ লাখ ৫৭ হাজাররে বেশি।  

চারে রয়েছে নিলয়-হিমি জুটির আরেকটি নাটক ‘আদরে থেকো’। মোহন আহমেদ পরিচালিত এ নাটকটির গল্পের সঙ্গে এই সময়ে ঘটে যাওয়া অনেক ঘটনার মিল পেয়েছেন দর্শকেরা। ইউটিউবে মন্তব্যের ঘরে সেসব লিখেছেন তাঁরা।

 ‘আদরে থেকো’ নাটকের পোস্টারে হিমি ও নিলয়। ফেসবুক থেকে

‘আদরে থেকো’ নাটকের পোস্টারে হিমি ও নিলয়। ফেসবুক থেকে

ভারত থেকেও অনেক দর্শক নাটক দেখে তাঁদের ভালো লাগার কথা জানিয়েছেন। এনএএফ এন্টারটেইনমেন্টের চ্যানেলে মুক্তি পাওয়া নাটকটির ভিউ ৩৯ লাখ ৬২ হাজারের বেশি।

ট্রেন্ডিংয়ের পাঁচে রয়েছে এই ঈদের আরেকটি আলোচিত নাটক ‘তখন যখন’। সিএমভির ইনস্টাগ্রাম থেকে

ট্রেন্ডিংয়ের পাঁচে রয়েছে এই ঈদের আরেকটি আলোচিত নাটক ‘তখন যখন’। সিএমভির ইনস্টাগ্রাম থেকে

ট্রেন্ডিংয়ের পাঁচে রয়েছে এই ঈদের আরেকটি আলোচিত নাটক ‘তখন যখন’। আলোচিত নির্মাতা মিজানুর রহমান আরিয়ানের এ নাটকটিতে অভিনয় করেছেন এই সময়ের আলোচিত তিন শিল্পী জোভান, সাদিয়া আয়মান ও নাজনীন নিহা। রোমান্টিক ধাঁচের নাটকটি বেশির ভাগ দর্শক পছন্দ করেছেন দারুণ চিত্রনাট্য, বুদ্ধিদীপ্ত নির্মাণ আর বিশ্বাসযোগ্য অভিনয়ের কারণে। সিএমভির ইউটিউব চ্যানেলে মুক্তি পাওয়া নাটকটির ভিউ ৭৪ লাখ ৬১ হাজারের বেশি। – প্রথম আলো

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top